সুজিত কুমার দত্ত ফরিদপুর:ফরিদপুর: ফরিদপুর পিয়ারলেস নামক একটি প্রাইভেট হাসপাতালে টনসিল অপারেশনের পর নুসরাত জাহান (১১) নামে এক রোগীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৫ এপ্রিল) অপারেশনের পর বুকে ও পেটে ব্যথা ওঠে ওই রোগীর মৃত্যু হয়।

এ ঘটনায় নুসরাতের পরিবারের পক্ষ থেকে কারও বিরুদ্ধে কোনো অভিযোগ নেই বলে ফরিদপুরের কোতয়ালী থানায় একটি লিখিত দেন স্বজনরা।
জানা গেছে, ফরিদপুর শহরের পিয়ারলেস নামক একটি প্রাইভেট হাসপাতালে মঙ্গলবার সকালে টনসিল অপারেশন করানো হয় নুসরাতের।

অপারেশন পরিচালনা করেন ডা. উষা রঞ্জন চক্রবর্তী (নাক, কান, গলা) নামের এক চিকিৎসক। অপারেশনের পরে দুপুরে ওই রোগী হঠাৎ বুকে ও পেটে ব্যাথা অনুভব করে।

এর কিছুক্ষণ পরে তার মৃত্যু হয়। মৃত রোগী রাজবাড়ী জেলার আহলাদিপুর এলাকার শিকদার মামুনের মেয়ে।
তবে এ ব্যাপারে ডা. উষা রঞ্জন চক্রবর্তীর দাবী, ওই রোগীর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেছে।

নুসরাতের বাবা শিকদার মামুন বলেন, তার মেয়ে অপারেশন আগে পুরোপুরি সুস্থ ছিল। কিন্তু, সকালে অপারেশন করানোর পর হঠাৎ দুপুরে বুকে ও পেটে ব্যাথা অনুভব করে। তার কিছুক্ষণ পরেই মৃত্যু হয়।

তবে রোগীর মৃত্যু নিয়ে কোনো অভিযোগ নেই মর্মে লিখিত দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, আমার আদরের সন্তানকে পোস্টমর্টেম করা হবে, তাকে কাটা-ছেঁড়া করা হবে এটা আমরা চাইনি। এছাড়া আইনের কিছু জটিলতা থাকার কারণে আমরা অভিযোগ নেই বলে লিখিত দিয়েছি।

এ ব্যাপারে বক্তব্য জানতে ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, ৯৯৯-এ একটা ফোনে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে মৃত রোগীর স্বজনদের সঙ্গে কথা বললে তাদের কারো কোনো অভিযোগ না থাকায় আমরা একটা লিখিত নেই।

তিনি বলেন, যদি পরবর্তীতে রোগীর স্বজনরা হাসপাতাল কিংবা চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ দেয় তবে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

সুজিত কমার দত্ত
ফরিদপুর প্রতিনিধি
মোবাইল ঃ 01714894013